ইহা স্বাধীন ‘ভারতের অঙ্গরাজ্য’ বাংলাদেশের প্রতিচ্ছবি!

ইহা স্বাধীন ‘ভারতের অঙ্গরাজ্য’ বাংলাদেশের প্রতিচ্ছবি!
ইহা স্বাধীন ‘ভারতের অঙ্গরাজ্য’ বাংলাদেশের প্রতিচ্ছবি!

পাঁচ লক্ষ শিক্ষিত বেকার (স্নাতকোত্তর), দুইকোটি দক্ষ বেকার এবং দুইকোটি হতদরিদ্র মানুষ যারা কিনা দৈনিক একবেলা খাবারও (পেট ভরে) খেতে পাচ্ছে না। সেই দেশে একজন মৃত ব্যক্তির শত বর্ষ উদযাপনের নামে শত কোটি টাকা উড়িয়ে সমগ্র জাতির সাথে তামাশা করা হচ্ছে।

আমার স্বাধীন বাংলাদেশের কৃষকের পণ্য পরিবহনের ক্ষেত্রে রাস্তায় টোল দিতে হচ্ছে, আমার দেশের রপ্তানিকৃত গার্মেন্টস পণ্য নৌ বন্দরে আটকে রাখে, অথচ ভারতের পণ্য বহনকারী ট্রাক টোল ফি সুবিধা ভোগ করছে, ভারতের পণ্য বহনকারী জাহাজ ফি বন্দর ব্যবহার করছে। 

আমার দেশের গার্মেন্টস শিল্প ধ্বংস করতে বারবার জঙ্গি নাটক মঞ্চস্থ করে রাষ্ট্রকে অনিরাপদ রাষ্ট্রের অন্তর্ভুক্ত করেছে, গার্মেন্টস পণ্য তৈরিতে ব্যবহৃত পণ্যের কৃত্রিম সংকট তৈরি এবং অতিরিক্ত কর নির্ধারণ ও আমদানীকৃত পণ্য ছাড়ে গড়িমসি করছে।

আমার দেশের চামড়া শিল্প ধ্বংস করে দিয়েছে, ভারত নির্ভর নীতি, অন্যান্য রাষ্ট্রের সাথে যথা সময়ে রপ্তানি চুক্তি না করে। আমার দেশের কৃষকের মেরুদণ্ড ভেঙ্গে দিতে এবং কৃষিখাত ধ্বংস করার লক্ষ্যে কৃষকের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত করা হচ্ছে, কৃষকের উৎপাদিত পণ্য বাজারজাতে বাঁধা দিয়ে ধারাবাহিক ভাবে বহি রাষ্ট্র থেকে খাদ্য রপ্তানি অব্যাহত রাখছে।

কৃষি খাতে ভর্তুকি কৃত পণ্য, সরঞ্জাম দলীয় লোকদের মাঝে বিতরণ, কৃষি ঋণ থেকে কৃষকদের বঞ্চিত করছে। আমার দেশের মানুষ মৌলিক চাহিদা পুরণে ব্যর্থ হয়ে আত্মহত্যা করেছে!

কোটি কোটি অনাহারী, বেকার জনগণ রেখে উন্নয়নের নামে অপ্রয়োজনীয়, অদক্ষ ঠিকাদার, নিম্ন মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে অবকাঠামো নির্মাণের নামে দেশ ও জাতির অর্থ সম্পদ লুট করে বিদেশে বিনিয়োগ করছে!

বিঃদ্রঃ- ঢাকাসহ বিভিন্ন মহানগরীতে রাস্তার উপর ফ্লাইওভার নির্মাণ করে নিচের রাস্তা গাড়ি চলাচলের অনুপযোগী করা হয়েছে, এতে করে বাড়ছে যানজট, ছিনতাই, সড়ক দুর্ঘটনাসহ নানান জটিলতা। অপরিকল্পিত নগরায়ন নগরবাসীর বিষফোঁড়া হয়েছে।

মতপ্রকাশের সাথে বিডিরিলিজ.কম নিউজ পোর্টালের কোনো সম্পর্ক নেই। এটা লেখকের একান্ত মতামত। বিডিরিলিজ.কম শুধুমাত্র লেখকের মত প্রকাশ করে ।