জমকালো আয়োজনে কনকসাস’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জমকালো আয়োজনে কনকসাস’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

এ এইচ সবুজ, কেএনজিসি প্রতিনিধি: জমকালো আয়োজনের মধ্য দিয়ে কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতির (কনকসাস) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বুধবার (১২ফেব্রুয়ারি) বেলা ১১টায় কলেজের মুক্তমঞ্চে কেক কাটার মধ্যে দিয়ে এ আয়োজনের শুরু হয়। এর পরেই শুরু হয় বর্ণাঢ্য র‌্যালি।

র‌্যালিটি কলেজের মুক্তমঞ্চ থেকে শহীদ মিনারের পাশ দিয়ে ঘুরে সম্পূর্ণ ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবার মুক্তমঞ্চে এসে সমাপ্তি ঘটে।

এসময় কনকসাস এর উপদেষ্টা বাংলাদেশ প্রতিদিন’র সিনিয়র রিপোর্টার আলী আজম, দৈনিক বিজনেস বাংলাদেশের মফস্বল ইনর্চাজ ইমরান মাসুদ, সমিতির সভাপতি মাঈন উদ্দিন আরিফ, সহ-সভাপতি সালে আহমেদ, সাংগঠনিক সম্পাদক সবুজ আলম ফিরোজ এবং সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

র‍্যালি শেষে দুপুরের বিরতির পর বেলা ২টায় মুক্ত মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় কনকসাস এর উপদেষ্টা আলী আজম তরুণ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন,   আপনাদের চিন্তা চেতনা ও লেখনীর মাধ্যমে কবি নজরুল কলেজকে সেরা অবস্থানে নিয়ে যাবে। আপনারা কলেজের ভাল কাজ গুলো তুলে ধরবেন।মন্দ কাজও তুলে ধরবেন। যাতে মন্দ কাজ দূর হয়ে যায়। ভাল কাজ সামনে এগিয়ে যায়।

তিনি আরো বলেন, আমরা সাংবাদিক। আমরা কোন দলের নয়। আমরা নিরপেক্ষ। আমাদের কাজ অন্যায়, দুর্নীতি, মুখোশধারীদের চেহারা উন্মোচন করা। সর্বশেষে তিনি কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

এছাড়া দৈনিক বিজনেস বাংলাদেশের মফস্বল ইনর্চাজ ইমরান মাসুদ বলেন, সাংবাদিকরা হলো সমাজ, দেশ তথা রাষ্ট্রের দর্পন। সাংবাদিকদের লেখনীর মাধ্যমে সমাজের অসংগতিগুলো দূর হয়।

তরুন সাংবাদিকদের উদ্দেশ্য তিনি বলেন, ক্যাম্পাস সাংবাদিকতা হলো শেখার জায়গা এখান থেকেই বড় বড় প্রতিষ্ঠানে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়। এসময় তিনি দৈনিক বিজনেস বাংলাদেশের পক্ষ থেকে কনকসাস’র সকল সদস্যকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

সমিতির সভাপতি মাঈন উদ্দিন আরিফ বলেন, কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতির ১ম প্রতিষ্ঠাবার্ষিকীতে সবাইকে জানাই শুভেচ্ছা। আমাদের সমিতি সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে এবং একইসাথে ২য় বছরে পদার্পণ করলো। সাংবাদিকতায় ঐক্যের কোন বিকল্প নেই। আমি আশা করি বস্তুনিষ্ঠতা ও সততার ধারাবাহিকতা বজায় রেখে এই সমিতি আগামী দিনে তার সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে।

উল্লেখ্য যে ২০১৯ সালের ১২ই ফেব্রুয়ারি মাঈন উদ্দিন আরিফের নেতৃত্বে ৯ সদস্যকে নিয়ে যাত্রা শুরু করে কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি (কনকসাস)।