হাসপাতালের ব্যবহৃত মাস্ক-হ্যান্ড গ্লাভস ধুয়ে বাজারে বিক্রি করা হচ্ছে

হাসপাতালের ব্যবহৃত মাস্ক-হ্যান্ড গ্লাভস ধুয়ে বাজারে বিক্রি করা হচ্ছে

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পরপরই মাস্কের দাম দ্বিগুণ হয়ে যায়। করোনা আতঙ্ক কাজে লাগিয়ে চড়া দামে বিক্রি হচ্ছে মাস্ক ও হ্যান্ড গ্লাভস। মাস্কের মূল্যবৃদ্ধির ঘটনাকে ছাড়িয়ে এবার গাজীপুর হাসপাতালের ব্যবহার করা মাস্ক ও হ্যান্ড গ্লাভস ধুয়ে বিক্রির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, গাজীপুরের টঙ্গীতে ব্যবহৃত মাস্ক ও হ্যান্ড গ্লাভস কালোবাজারি নাসির নামের এক ব্যক্তিকে শনাক্ত করেছে পুলিশ। রাজধানীর উত্তরা, টঙ্গী ও গাজীপুরের বিভিন্ন হাসপাতালের ব্যবহার করে ফেলে দেয়া মাস্ক ও হ্যান্ড গ্লাভস শ্যাম্পু দিয়ে ধুয়ে আয়রন করে বাজারে বিক্রি করছেন নাসির।

স্থানীয় সূত্র জানায়, হাসপাতালের ব্যবহার করে ফেলে দেয়া মাস্ক ও হ্যান্ড গ্লাভস শ্যাম্পু দিয়ে ধুয়ে আয়রন করে বাজারে বিক্রি করছেন নাসির। স্থানীয় একটি দোকানে এসব জিনিস আয়রন করতে দেখে পুলিশে খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ রক্তমাখা মাস্ক ও হ্যান্ড গ্লাভস উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দুজনকে আটক করা হয়। তবে মূলহোতা নাসিরকে আটক করতে পারেনি পুলিশ।

এলাকাবাসী জানায়, এক মাস ধরে এই ব্যবসা করছেন নাসির। করোনাভাইরাস আতঙ্কের সুযোগ কাজে লাগিয়ে বিভিন্ন হাসপাতাল থেকে ব্যবহার করা মাস্ক ও হ্যান্ড গ্লাভস সংগ্রহ করে ধুয়ে বাজারে চড়া দামে বিক্রি করছেন তিনি।

টঙ্গী পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) জাহিদুল ইসলাম বলেন, স্থানীয়দের খবরের ভিত্তিতে ঘটনাস্থলে এসে দুজনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিকে আটক করতে অভিযান চলছে।