করতালিতে শ্রদ্ধা করোনা যোদ্ধাদের

করতালিতে শ্রদ্ধা করোনা যোদ্ধাদের

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে থাকা সম্মুখসারির যোদ্ধা ও শহীদদের সম্মান জানিয়ে দ্বিতীয়বার ‘এক মিনিটের অবিরাম করতালি’ কর্মসূচী পালন করা হয়েছে। নিজ নিজ অবস্থানে থেকে জীবন বাজি রেখে কাজ করা ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন ও সাংবাদিকসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে দেশবাসী। 

দ্বিতীয়বারের মতো এ কর্মসূচীর স্লোগান ছিল ‘আমরাও জানি মানুষকে সম্মান জানাতে, আমরাই বাংলাদেশ’। 

করোনাভাইরাস মোকাবেলায় সামনের সারিতে থেকে লড়াইয়ে ইতোমধ্যে জীবন দিয়েছেন চিকিৎসক, পুলিশ, সাংবাদিক, ব্যাংক কর্মকর্তাসহ নানা পেশার মানুষ। তাদের সম্মান জানাতেই প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন, মতিঝিল সরকারি স্কুলের প্রাক্তন শিক্ষার্থী এবং ফেসবুক ব্যবহারকারীদের উদ্যোগে পালিত হয় এ কর্মসূচী। এ ধরণের কর্মসূচী বৈরি পরিবেশে সেবা দেওয়া পেশাজীবীদের উৎসাহ যোগাবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

রাজধানীর বিভিন্ন এলাকায় নিজ নিজ অবস্থান থেকে এক মিনিটের অবিরাম হাতে তালি কর্মসূচীতে অংশ নেন সাধারণ মানুষ। ঘরে অবস্থান করেও কর্মসূচীতে অংশ নিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে থাকা সম্মুখসারির যোদ্ধা ও শহীদদের সম্মান জানিয়ে নগরবাসি।

জেলায় জেলায়ও করতালি করতালি কর্মসূচী পালিত হয়েছে। চট্টগ্রাম মহানগরির বিভিন্ন এলাকায় বিকাল ৪টায় ১মিনিটের করতালির আয়োজন করা হয়। খুলনায় অবিরাম হাতে তালি কর্মসূচীতে অংশ নেন কৃষক ও পেশাজীবীরা। দেশের বাইরেও প্রবাসি বাংলাদেশীরা অংশ নেন ‘এক মিনিটের অবিরাম করতালি’ কর্মসূচীতে।